০৬ মে ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আশ্রয়ণের ৮০ ঘর সাত লাখে বিক্রি করলেন চেয়ারম্যান কাবিননামায় দেনমোহর নিয়ে প্রতারণা, স্ত্রী গ্রেফতার গৌরনদীতে আ.লীগের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা দামুড়হুদায় অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক অনুদান প্রদান বাবুগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তরুণ ছাত্রলীগ নেতা জুয়েলের গণসংযোগ দর্শনার রেলবাজারের আলোচিত গাজা ব্যবসায়ী তহমিনা গ্রেফতার ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে সুজনকে পিটিয়ে হত্যা, বাবা ও ভাই গ্রেপ্তার ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবাও ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৩০ বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন
আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা টানানো নিয়ে রিট, সাড়া দেননি হাইকোর্ট

আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা টানানো নিয়ে রিট, সাড়া দেননি হাইকোর্ট

আজকের ক্রাইম ডেক্স
বিশ্বকাপ ফুটবলকে ঘিরে সারাদেশে ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের পতাকা টানানো বন্ধের নির্দেশ চেয়ে করা রিট আবেদনে সাড়া দেননি হাইকোর্ট। রিট আবেদনটি (নটপ্রেস রিজেক্ট) উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন আদালত।

এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে রোববার (৪ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ফয়সাল দস্তগীর। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল সামসুন নাহার লাইজু।

আইনজীবী ফয়সাল দস্তগীর বলেন, আদালতে বলেছিলেন- আমরা মহান স্বাধীনতার জন্য নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে লাল সবুজের পতাকা পেয়েছি। দেশের আপামর জনতার প্রাণের বিনিময়ে পাওয়া দেশের পতাকা না টানিয়ে বিদেশি পতাকা টানানো দেশের জন্য অবমাননাকর। জাতীয় পতাকা ব্যবহার বিধিমালা লঙ্ঘন করে বিভিন্ন ভবনে ব্রাজিল-আর্জেন্টিনাসহ নানা দেশের পতাকা ওড়ানো হয়েছে।

তিনি বলেন, বিদেশি পতাকার সঙ্গে দেশের পতাকা পর্যন্ত ওড়ানো হয়নি। তাই আমরা ভিন্ন দেশের পতাকা নামানোর নির্দেশনা চেয়ে রিট করেছিলাম। আদালত আমাদের বক্তব্যের সঙ্গে একমত হয়েছেন। তবে আদালত বলেছেন, বিশ্বকাপ উপলক্ষে সাময়িক সময়ের জন্য পতাকা ওড়ানো হয়েছে। এই খেলার সঙ্গে বাংলাদেশের মানুষের ইমোশন জড়িয়ে আছে। এছাড়া বাংলাদেশ ক্রিকেট দলের পক্ষেও বিভিন্ন দেশে পতাকা ওড়ানো হয়। পরে আদালত রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে আদেশ দিয়েছেন।

এর আগে যশোরের মাসুম বিল্লাহ নামে ব্যক্তির পক্ষে সারাদেশে ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের পতাকা টানানোর বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন আইনজীবী ফয়সাল দস্তগীর। রিটে প্রত্যেক বিভাগীয় কমিশনার, ঢাকা মহানগর পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019